আমি YouTuber হলাম Nusrat Jahan Rimi

আমি কিভাবে YouTuber হলাম Nusrat Jahan Rimi

আমি শান্ত এইটা আর্টিকেল টা আমার YouTuber বলেন বা ফ্রিল্যান্সার বলেন সেই জীবনের গল্পে।

Symphony Phone দিয়ে ইউটাবিং শুরু।

আমি ইউটুবিং শুরুকরি হাজার টাকা দিয়ে আমার জীবনের প্রথম স্মার্ট ফোন Symphony V75 কিনছি। এই ফোনের বর্তমান মার্কেট প্রাইস 4,790 টাকা। আমি এই ফোন ফোন কিছুদিন ব্যাবহার করার পর একজন পতারকের হাতে পরে ফোন টা হারিয়েছি সাথে হাজার টাকা সহ. এই ফোন হারানোর কথা বলবো না কারণ লজ্জা লাগে অতি লবে তাতি নষ্ট।

দ্বিতীয় স্মার্ট ফোন দিয়ে ইউটিউবিং শুরু করলাম।

ফোন হারানোর পর আরেক টি সেকেন্ড হ্যান্ড ফোন কিনলাম Symphony i10 ৫হাজার টাকা দিয়ে। এই ফোনের বর্তমান দাম 7,990 টাকা।

এই ফোন দিয়ে আমার ইউটিউব জীবনের পা দেওয়া এবং এই ফোন দিয়ে আমি টা প্রেম করেছি।

প্রথম প্রেম আমার বর্তমান স্ত্রী নাম (লিপি) আর দ্বিতীয় প্রেম করেছি তার নাম (সালমা ওরফে রিমি) তার মর্তমান ফেসবুকআইডি নাম (Nušřẫt Jẫħẫň Riḿi) সে এখন এই আইডি তে এক্টিভ না।

যাই হোক সামনে আগাই, সেই ফোন দিয়ে আমি ইমরান খানের একটি গান স্লাইড শো করে ইউটিউব আপলোড করছিলাম। বসর পর সেই ভিডিও চেক করে দেখি হাজার ভিউ হয়েছে. আর তখন ইচ্ছে শুরু হলো ইউটিউব চ্যানেল খুলে ইউটিউব কাজ করবো আর হে তখন কিন্তু জানতাম না যে ইউটিউব ইনকাম করা যায়।

রিমির সাথে কাটানো সময়ের একটি ভিডিও।

রিমি সাথে কথা শুরু।

পাশা পাশি আমি একদিন রিমির ফেসবুক আইডি তে ফ্রেন্ড রিকোয়েস্ট দেই আর সে একসেপ্ট করে। সেই দিন রাত ১০ টা থেকে টা প্রযন্ত আমরা ম্যাসেঞ্জার কথা বলি।😊 ভাগ্যের পরিহাস সেই মানুষ টা আমার জীবন থেকে অনেক দূরে চলে গেছে আর তার চিন্তায় চিন্তায় আমি ছোট একটা (Heart Attack) করেছিলাম।

দ্বিতীয় ইউটিউব চ্যানেল monetization on

ইউটিউব শুরু করি আমি ২০১৮ সাল থেকে, প্রথম চ্যানেল হাজার সাবস্ক্রাইব কমপ্লিট করার পর ওই চ্যানেল বন্ধ রেখেনতুন ইউটিউব চ্যানেল খুলি আলহামদলিল্লাহ চ্যানেল খুলার ১০ দিনের মধ্যে আমার চ্যানেলে একটি ভিডিও ভাইরাল হয় আর সেই ভিডিও তে . মিলিয়ন ভিউ হয়, মানে ৬২ লাখ ভিউ হয় ওই ভাইরাল ভিডিও তে।

চ্যানেল সাবস্ক্রাইব কমপ্লিট ওয়াচ টাইম সেটাও কমপ্লিট। আমি monetization এর জন্য এপ্লাই করলাম কিন্তু ৩০ মাস পররিজেক্ট করে দিল। এই ভাবে বার রিজেক্ট করলো। পরে আমি এই ভাইরাল ভিডিও ডিলেট করে আরো কিছু নতুন ভিডিও দিয়ে monetization on করি।

এই ভাবে আমি টা ইউটিউব চ্যানেল monetization করি।

এখন আসি আমার আবেগের কোথায়😭 বসর প্রেম করলাম রিমির সাথে কিছুদিন পর জানলাম তার আগে একবার বিয়ে হয়েছিল🤯 পরে আমি ওটা মেনে নিলাম ব্যাপার না ওটা একটা দুর্ঘটনা হিসেবে চলে গেছে। যত দিন যায় ততই রিমির প্রতি আমার ভালোবাসা বেড়ে যাচ্ছিলো হটাৎ একদিন জানি না কি হলো আমাদের মধ্যে একটি ফাটল ধরলো। আমি মানি দোষ গুলো আমার ছিলো কিন্তু সেই দোষ টা আমারই ভূল ছিলো। ২০২০ তাদের বিয়ের কথা শুনে আমার আসমান ভাইঙ্গা মাথায় পরছে আর মাটি ফাইটা আমি পারছি।

আমার আর লিপির বিয়ের দিন তারিখ।

তখন আমি রাগে অভিমানে লিপি কে বিয়ে করলাম ১৮.০১.২০২০ তারিখে। বিয়ের পর আমি সুখী ছিলাম না হে লিপি আমাকে অনেক ভালোবাসে এবং আমার অনেক যত্ন নিতো কিন্তু আমি রিমি কে ছাড়া কিছু ভাবতে পারতাম না। তার চিন্তায় চিন্তায় আমি কিছুদিন পর হার্ট অ্যাটাক করি।

সেটা আমি বুঝলেও এতটা খেঁয়াল করিনি। আমি অনেক ভাবেই চেষ্টা করছি যে রিমি মানে সালমার সাথে যোগাযোগ করার কিন্তু পারিনি। ফেসবুক বলেন ম্যাসেঞ্জার বলেন সব জায়গায় আমি খুঁজছি পাইনি। হটাৎ কিছুদিন আগে আমার অন্যএকটা ফেক আইডি তে রিমির ম্যাসেজ, লেখা ছিলো (hmm) আমি ওই আইডি দিয়ে ম্যাসেজ করছিলাম  (আপনি কি এই আইডি তে এক্টিভ না!) সে শুধু উত্তর দিল হমম।

এর পর আমি অনেক চেষ্টা করলাম কিন্তু তার সাথে কথা বলতে পারিনি। এবং কি সালমার হাসব্যান্ড এর সাথে আমি ম্যাসেঞ্জার এর ম্যাসেজ টা কথা বলছিলাম উত্তর পেয়েছি ভালো আছি আপনি কেমন আছেন ভাই।

আমি জানি না কত দিন বাঁচবো তবে আল্লাহ্ কাছে একটাই অনুরোধ রিমির সাথে যাতে একবার দেখা বা কথা বলতে পারি মিত্যুর আগে আমিন।

সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেনো তার সাথে দেখা করতে পারি। এই কোনো মিথ্যে কথা না আমার জীবনের কঠিন একটা সময় এর সত্য হতনা। আল্লাহ্ আরেক টা কথা এই আর্টিকেল টা যেন আমার বউ এর হাতে না পরে, তাহলে আমায় জাহার্ণমে পাঠাবে।

আর হে আমি তো ভুলে গেছি যে ইউটিউব এর বিষয়ে কথা বলতে ক্ষমা চাচ্ছি সবার কাছে। আল্লাহ্ রহমতে আমি পটি মাসে এখন ইউটিউব ওয়েবসাইট এবং অ্যাপ দিয়ে লাখ টাকা আয় করি।

About Shanto Khan

Tech Shanto is a Bangladeshi YouTuber and Freelancer who loves to share his experience with all. If you want to learn awesome tips and tricks with Tech Shanto then stay connected.

View all posts by Shanto Khan →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *